মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

লালমনিরহাটে নকল সিগারেট জব্দ, আটক ১

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩

নিউজটি শেয়ার করুন

লালমনিরহাট থেকে ৮০০ প্যাকেট নকল সিগারেট জব্দ করেছে জেলার সদর থানা পুলিশ। বৃহস্পতিবার (২ নভেম্বর) লালমনিরহাটের মিশন মোড়, এসএ পরিবহনের সামনে থেকে এ নকল সিগারেট উদ্ধার করা হয়। এ সময় একজনকে আটক করেছে থানা পুলিশ।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, আটককৃত ব্যক্তি হলেন, রংপুরের কাউনিয়া থানার আব্দুল হাকিমের ছেলে শহিদুল ইসলাম (৩০)।

তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় থানায় পুলিশের হটলাইন নম্বর ৯৯৯ এ কল আসে। কলে জানানো হয়, মিশন মোড়, এসএ পরিবহনের সামনে থেকে সাদা প্লাস্টিকের বস্তাসহ সন্দেহজনক এক ব্যক্তি পালানোর চেষ্টা করলে তাকে উপস্থিত লোকজন আটকে রেখেছে। পরে পুলিশ গিয়ে জিজ্ঞাসাবাদ করলে আটককৃত ব্যক্তি তার সাথে বস্তায় ৮০০ প্যাকেট নকল ডার্বি সিগারেট আছে বলে স্বীকার করেন। সিগারেট নিয়ে তিনি ঢাকা থেকে লালমনিরহাটে এসেছেন বলে জানান। শুল্ক করসহ আটক সিগারেটের মূল্য প্রায় ৩১ হাজার ২০০ টাকা।

পুলিশের ধারণা, আটককৃত ব্যক্তির সঙ্গে একটি সংঘবদ্ধ চক্র রয়েছে। যারা লাভের আশায় ডার্বি সিগারেট নকল করে বাজারজাত করছে। আর এতে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে। ডার্বি সিগারেট ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর নিজস্ব সিগারেট যা অন্য কোন কোম্পানি বা ব্যক্তি প্রস্তুত ও বিক্রি করতে পারে না। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে আইনাণুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।

পরে আটককৃতের বিরুদ্ধে বৃটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির ইনসাইড অফিসার কাজী মর্তুজা রেজা বাদী হয়ে লালমনিরহাট সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x