শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন

এস আলম গ্রুপের বিরুদ্ধে তদন্ত চলমান নেই, করার পরিকল্পনাও নেই: বিএফআইইউ প্রধান

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

নিউজটি শেয়ার করুন

এস আলম গ্রুপের বিরুদ্ধে কোনো তদন্ত চলমান নেই এবং আপাতত তদন্ত করার কোনো পরিকল্পনা বা নির্দেশনাও নেই বলে গণমাধ্যমকে এক সাক্ষাতকারে জানিয়েছেন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান মাসুদ বিশ্বাস। তিনি মনে করেন এ বিষয়টি নিয়ে গণমাধ্যমে তার বক্তব্য সঠিকভাবে উপস্থাপিত হয়নি।

জাতীয় দৈনিক খবরের কাগজকে দেয়া এক সাক্ষাতকারে মাসুদ বিশ্বাস বলেন, সাংবাদিকদের আমরা বলেছি, আমাদের প্রতি যেরকম নির্দেশনা থাকে সেভাবেই আমাদের কার্যক্রম চলমান আছে। এই কথাটিই সংবাদ মাধ্যমে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। তদন্ত করা হচ্ছে বা হবে এমন কোনো কথাও আমরা বলিনি। আমরা যদি কোনো তদন্ত করতাম তাহলে তো আমরা ব্যাংকগুলোকে চিঠি দিতাম। ব্যাংকগুলো থেকে তথ্য নিতাম। কিন্তু এমন কোনো চিঠি আমাদের পক্ষ থেকে কোথাও দেওয়া হয়নি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এস আলম গ্রুপের চেয়ারম্যান বা তার পরিবারের বিরুদ্ধে আমরা নেগেটিভ কিছুই পাইনি। কতিপয় সাংবাদিকদের ব্যবহার করে একটি মহল এই বিষয়টিকে ঘোলাটে করার চেষ্টা করছেন এবং তারাই আসলে ভুল তথ্য দিয়ে সংবাদ প্রচার করছেন। কিন্তু বিষয়টি এমন কিছুই নয়। আমরা বলেই দিয়েছি যে আদালতের নির্দেশনা অনুযায়ী সব কাজ হবে।

অপর এক প্রশ্নের জবাবে মাসুদ বিশ্বাস বলেন, আমরা সংশ্লিষ্ট গণমাধ্যমের সঙ্গে যোগাযোগ করেছি, তারা যে ভুল সংবাদ প্রচার করেছেন সে সম্পর্কে তাদের জানিয়েছি এবং বাংলাদেশ ব্যাংকের মুখপাত্রকেও বিষয়টি অবগত করেছি।

উল্লেখ্য দু-একটি অনলাইন নিউজ পোর্টাল ও সংবাদপত্রের অনলাইন ভার্সনে বিএফআইইউ প্রধান মাসুদ বিশ্বাসের বরাত দিয়ে এস আলম গ্রুপের বিরুদ্ধে তদন্ত চলছে এমন শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে যা তিনি ভিত্তিহীন হিসেবে উল্লেখ করেন।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x