মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন

জনসমাগমে বিধিনিষেধ বাড়ল ২১ ফেব্রুয়ারি পর্যন্ত

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২

নিউজটি শেয়ার করুন

করোনায় আটকে আছে বিশ্ব। যেনো কিছুতেই পিছু ছাড়ছে না। একেকবার একেক ধরণ নিয়ে বিশ্ববাসীকে ঘরবন্দি করে রাখছে করোনা। বাংলাদেশের অর্থনৈতিক ও শিক্ষা ব্যবস্থা যখন স্বাভাবিক হতে শুরু করছিল ঠিক তখনই আবার সামনে আসলো ওমিক্রন। যার জন্য বিধিনিষেদ আরোপ করে পুনরায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়। এবার সেই নিষেধাজ্ঞা আরো বাড়ল।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় স্কুল-কলেজে শ্রেণিকক্ষে পাঠদান আর জনসমাগমে বিধিনিষেধের মেয়াদ আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ল। আজ বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব এবং বাংলাদেশে এখনকার সংক্রণ পরিস্থিতি বিবেচনায় নিয়ে সরকার এ সিদ্ধান্ত দিয়েছে।

সেখানে বলা হয়, “আগের জারি করা সব বিধিনিষেধ ও নির্দেশনার সঙ্গে দুটি শর্ত সংশোধন করে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধিনিষেধ আরোপ করা হল। এই বিধিনিষেধ আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে।”

সংশোধিত শর্ত দুটি হল- উন্মুক্ত স্থানে ও ভবনের ভেতরে সামাজিক/রাজনৈতিক/ধর্মীয়/রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি সমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগদান করবেন তাদের অব্যশই কোভিড টিকা সনদ বা ২৪ ঘণ্টার মধ্যে পিসিআর পরীক্ষার সনদ আনতে হবে, সব স্কুল-কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকবে।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x