শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

আদানিতে আরো বিনিয়োগ বাড়াল আইএইচসি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

নিউজটি শেয়ার করুন

ভারতের আদানি গ্রুপে আরো বিনিয়োগ বাড়িয়েছে সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক ইন্টারন্যাশনাল হোল্ডিং কোম্পানি (আইএইচসি)। আদানি গ্রুপের দুইটি প্রতিষ্ঠানের কাছে নিজেদের শেয়ার বিক্রির কয়েকদিন পরেই গতকাল মঙ্গলবার এমন ঘোষণা দিল আবুধাবিতে অবস্থিত পাবলিক জয়েন্ট স্টক কোম্পানি আইএইচসি। খবর রয়টার্সের।

আইএইচসি জানায়, আদানি এন্টারপ্রাইজের (এইএল) অনুকূল পরিবেশ তৈরির ক্ষমতা এবং বিমানবন্দর, ডেটা সেন্টার ও গ্রিন হাইড্রোজেন ব্যবসার আকার বাড়ানোর ক্ষেত্রে তাদের বিশ্বাসের প্রতিফলন হলো এ শেয়ার বৃদ্ধি। এক বিবৃতিতে তারা জানায়, “এইএল ভারতের শক্তিশালী বৃদ্ধির যাত্রাকে অনন্যভাবে পুঁজি করতে প্রস্তুত।”

আরেক বিবৃতিতে আদানি গ্রুপ জানায়, প্রতিষ্ঠানের ফ্ল্যাগশিপ কোম্পানিতে নতুন বিনিয়োগের মাধ্যমে আইএইচসি-এর বর্তমান শেয়ারের মূল্য দাঁড়িয়েছে ১ দশমিক ৬৮ বিলিয়ন মার্কিন ডলার। মঙ্গলবার প্রতিষ্ঠানটির শেয়ারের সর্বশেষ মূল্যের ওপর ভিত্তি করে এ তথ্য জানানো হয়।

গত সপ্তাহে আইএইচসি জানায়, ‘আদানি গ্রিন এনার্জি’ ও ‘আদানি এনার্জি সলিউশনস’ এর পোর্টফোলিওর ভারসাম্য বজায় রাখার একটি কৌশলের অংশ হিসাবে তার বিনিয়োগ বিক্রি করতে সম্মত হয়েছে৷ গত বছর তারা আদানি গ্রুপের তিনটি কোম্পানিতে ২ বিলিয়ন ডলার বিনিয়োগ করে, যার মধ্যে আদানি এন্টারপ্রাইজে ৩.৫২% শেয়ারের জন্য ৯২৬ মিলিয়ন ডলার বিনিয়োগ অন্তর্ভুক্ত।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x