বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

ইউসিবি কুইজের ফলাফল ঘোষণা

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

নিউজটি শেয়ার করুন

উচ্চ মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) কর্তৃক আয়োজিত দেশের সর্বপ্রথম অনলাইন কুইজ “ইউসিবি কুইজ” এর ফলাফল ঘোষিত হয়েছে! সারা দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অংশগ্রহণকারী ১০-১২ গ্রেডের শিক্ষার্থীদের সাথে তুমুল প্রতিযোগিতা করে ইউসিবি কুইজে চূড়ান্ত বিজয়ী হয়েছে ঢাকা কলেজ শিক্ষার্থী মুহাম্মদ হাসিন রায়হান। হাসিন ও অন্যান্য বিজয়ীদের মোট ৪০ হাজার টাকার পুরস্কার ও সনদ প্রদান করেছে ইউসিবি।

এ উপলক্ষে সম্প্রতি প্রতিষ্ঠানটি এক বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজন করে। রাজধানীর গুলশানে অবস্থিত ইউসিবি ক্যাম্পাসে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট ও প্রভোস্ট প্রফেসর হিউ গিল, এবং চিফ অপারেটিং অফিসার অমিত প্রসাদ বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন। ইউসিবি কুইজে ১ম স্থান অর্জন করে ঢাকা কলেজের মুহাম্মদ হাসিন রায়হান, ২য় স্থান অর্জন করে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের আহনাফ আনিস, ৩য় স্থান অর্জন করে দ্য আগা খান স্কুলের আরীবা ফারজিন শাহ, ৪র্থ স্থান অর্জন করে প্লেপেন স্কুলের জাওয়াদ ইসলাম, এবং ৫ম স্থান অর্জন করে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ওয়াজি ওয়াহিদ সাজিদ। শিক্ষার্থীদের সাথে তাদের অভিভাবকরা অনুষ্ঠানটি উপভোগ করেন। আমন্ত্রিত সকলে ইউসিবি’র আধুনিক সব সুবিধা সম্বলিত অনন্য ক্যাম্পাসটিও ঘুরে দেখেন।

চলতি মাসের শুরুতে আয়োজিত ইউসিবি কুইজে অসংখ্য শিক্ষার্থী অত্যন্ত আগ্রহের সাথে অংশ নেন। দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৮০ টিরও বেশি কলেজের শিক্ষার্থীরা কুইজে অংশগ্রহণের জন্য নিবন্ধন করেন। চূড়ান্ত ফলাফল নির্ধারণের পূর্বে প্রতিযোগীদেরকে ধাপে ধাপে লজিক্যাল থিংকিং, সাধারণ জ্ঞান, ইতিহাস, ও পপ কালচার-সহ বিভিন্ন মজার ও শিক্ষণীয় বিষয়ে প্রশ্নের উত্তর দিতে হয়। এ প্রসঙ্গে প্রতিযোগীতার বিজয়ী মুহাম্মদ হাসিন রায়হান বলে, “ঢাকা কলেজের বিজ্ঞান মেলায় অংশ নিতে গিয়ে আমি ইউসিবি’র সম্পর্কে প্রথম জানতে পারি। আমি বরাবরই কুইজে অংশ নিতে ভালোবাসি, কারণ এর মাধ্যমে জানা-অজানা বিভিন্ন বিষয়ে নিজের দক্ষতা যাচাই করা যায়। প্রতিযোগীতায় বিজয়ী হতে পেরে খুব ভালো লাগছে। এতে অংশগ্রহণের অভিজ্ঞতা ছিল সত্যিই অন্যরকম, আর এই চমৎকার আয়োজনের জন্য ইউসিবি’কে অনেক ধন্যবাদ জানাই”।

ইউসিবি’র মাধ্যমে শিক্ষার্থীরা দেশের সীমানা পেরিয়ে স্বনামধন্য মোনাশ ইউনিভার্সিটি এবং লন্ডন স্কুল অব ইকোনমিকস এন্ড পলিটিক্যাল সায়েন্সের মত প্রতিষ্ঠানের পাথওয়ে প্রোগ্রামে যুক্ত হওয়ার সূবর্ণ সুযোগ পাচ্ছেন। পরবর্তী মাসের ইউসিবি কুইজে অংশ নিতে আগ্রহী শিক্ষার্থীদের ইউসিবি’র সামাজিক মাধ্যম এবং ওয়েবসাইটে চোখ রাখতে হবে!

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x