মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

শীতকালে বেশি বিয়ের কারণ

অর্থনীতি ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩

নিউজটি শেয়ার করুন

শীতকালকে বিয়ের মৌসুম বলা হয়। কারণ এই সময়ে সবচেয়ে বেশি বিয়ে হয়। কিন্তু এই সময়ে কেন এত বেশি বিয়ে হয়। এর পেছনে বেশকিছু কারণ রয়েছে। এর মধ্যে অন্যতম হলো সময়। এটা বছরের শেষ ও আবার নতুন বছরের শুরুও। পুরো বছরের বাকি কাজগুলো এসময় দ্রুত শেষ করতে চায়। যেহেতু ডিসেম্বরের দিকেই শীতের শুরু, তাই এসময় মানুষ নিজেকে নতুন করে গুছিয়ে নেওয়ার জন্য বিয়ের বন্ধনে জড়ায়। আবার জানুয়ারি মাসেও থাকে শীত।

এসময় বছরের শুরু। যে কারণে নতুন বছরে মানুষ নিজেকে নতুন সম্পর্কে দেখতে চায়। এছাড়া এ সময়ে প্রাতিষ্ঠানিক ও পারিবারিক ছুটিও মেলে। যে কারণে আয়োজন করে বিয়ে করার জন্য এটাকেই মোক্ষম সময় মনে করেন বেশিরভাগ ছেলে-মেয়ে ও পরিবার।

আবার এ সময়ে সুস্বাদু খাবারের আয়োজন করাও যায়। বিয়ে মানেই নিত্য-নতুন সুস্বাদু খাওয়া-দাওয়ার আয়োজন। অনেক ব্যস্ততা ও দায়িত্বের মধ্যেই খাবারের স্বাদ উপভোগ করা তাই গরমে বেশ কষ্টকর। সাথে থাকে শীতকালীন পিঠার স্বাদ নেয়ার সুযোগ। নবদম্পতি ও নতুন আত্মীয়দের মধ্যে তাই পারিবারিক বন্ধনটা আরো অটুট করার ভালো ও মোক্ষম সময় এটা।

এছাড়াও আরো বেশকিছু কারণ থাকে। এরমধ্যে যেমন আছে বিয়ের সময় সাজগোজ করা। শীতের সময় সাজগোজ করে দীর্ঘসময় ধরে রাখা যায়। আবার বিয়ের জন্য যেহেতু অনেক টাকারও দরকার হয়। তাই বছর শেষে জমানো টাকা এক জায়গায় করে বিয়ের আয়োজনটা আরো সুন্দর করা যায়।

এ জাতীয় আরো খবর..

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আজকের অর্থনীতি ২০১৯।

কারিগরি সহযোগিতায়:
x